Templates by BIGtheme NET

বিশ্বমানের কোর্স চালু করবে বিআইএম

দেশে যোগ্য ও দক্ষ শিল্প ব্যবস্থাপক তৈরি করতে ব্যবস্থাপনা বিষয়ে শিগগিরই বিশ্বমানের মাস্টার্স কোর্স চালু করতে যাচ্ছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম)।

রোববার বিআইএমের স্নাতোকোত্তর ডিপ্লোমা কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানানো হয়। রাজধানীর সোবহানবাগে বিআইএম ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এতে প্রধান অতিথি ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, বাজার চাহিদা বিবেচনা করে এ কোর্সের কারিকুলাম নির্ধারণ করা হবে। সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অন্যান্য মাস্টার্স কোর্সের চেয়ে এ কোর্স বেশি গ্রহণযোগ্য ও গুণগতমানের হবে বলেও জানানো হয়।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, ‘প্রশিক্ষিত ও যোগ্য ব্যবস্থাপক সৃষ্টির ক্ষেত্রে বিআইএমকে আরো সৃজনশীল ও উদ্ভাবনী হতে হবে। দেশে-বিদেশে যে ধরনের জ্ঞানসম্পন্ন ব্যবস্থাপকের চাহিদা রয়েছে, সেগুলো বিবেচনা করে প্রতিষ্ঠানের কোর্স কারিকুলাম প্রণয়ন করতে হবে।’

আমির হোসেন আমু আরো বলেন, ‘টেকসই ও পরিবেশবান্ধব শিল্পখাত গড়ে তোলার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। সরকারের উদ্যোক্তা সহায়ক শিল্প ও বিনিয়োগ নীতির ফলে দেশের শিল্পখাতে গুণগত পরিবর্তন এসেছে। ২০১৩-১৪ অর্থ বছরে জিডিপিতে শিল্পখাতের অবদান প্রায় ৩২ শতাংশ এবং শ্রমশক্তির পরিমাণ ২০ শতাংশে উন্নীত হয়েছে। শিল্পায়নের চলমান ধারা অব্যাহত রাখতে নতুন আঙ্গিকে জাতীয় শিল্পনীতি-২০১৫ প্রণয়ন করা হচ্ছে।’

অনুষ্ঠানে শিল্পসচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, বিআইএমের মহাপরিচালক মোহাম্মদ আতোয়ার রহমান, পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্সের সদস্য সচিব মাহবুবুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, এ বছর বিআইএম মানবসম্পদ ব্যবস্থাপনা, আর্থিক ব্যবস্থাপনা, শিল্প ব্যবস্থাপনা, বিপণন ব্যবস্থাপনা ও কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতোকোত্তর ডিপ্লোমা কোর্সের আয়োজন করেছে। এক বছর মেয়াদি এসব কোর্সে ৬ শতাধিক শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published.

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful