Templates by BIGtheme NET
pic4071335

ভূমি অফিস না থাকায় চরম দুর্ভোগে বাঘাইছড়ি বাসি

রাঙ্গামাটি করেসপন্ডেন্ট: রাঙ্গামাটি পার্বত্য জেলার বৃহত্তর, প্রত্যন্ত ও যোগাযোগ দুরাবস্থায় জর্জরিত গুরুত্বপূর্ন বাঘাইছড়ি উপজেলায় ভূমি অফিস না থাকায় জনভোগান্তি চরম আকার ধারন করেছে।

বাঘাইছড়িবাসীর দাবী, জনস্বার্থ বিবেচনায় ও জন ভোগান্তি নিরসনে বাঘাইছড়িতে জরুরী ভিত্তিতে জমি রেজিষ্টেশন সুবিদাসহ একটি ভূমি অফিস প্রতিষ্টা করা হউক।

কারন রাঙ্গামাটি জেলার অধিনস্থ বাঘাইছড়ি উপজেলার সাথে রাঙামাটির দূরত্ব ১৪৪কিঃমিঃ। যাতায়াত ব্যবস্থা নাজুক। রাঙামাটিতে সামান্য কাজে গেলেও যাওয়া-আসায় ৩দিন লাগে। এতে যেমনি সময়ের অপচয় হয়, তেমনি আর্থিক খরচটাও গায়ে চোট লাগার মত।

এছাড়াও ভূমি সংক্রান্ত কাজে বাঘাইছড়ির মানুষ রাঙ্গামাটি যাওয়া মানে আসা-যাওয়া শুধু মাএ ৩দিন নয়। নূন্যতম ৩বার যাওয়া-আসা করতে হয়। ১ম বার আবেদন বা অভিযোগ জমা, ২য় বার শুনানী ও ৩য় বার রেজিষ্টাশন। অনেকক্ষেত্রে তারও বেশি যাতায়াত করতে হয়।

এতে ভূমি সংক্রান্ত বিষয়ে সংশিষ্টরা সময়ের অপচয় সহ আর্থিক ও মানসিক ভাবে ক্ষতি গ্রস্থ হচ্ছে।

এসমস্যা সমাধানে বাঘাইছড়িতে ভূমি রেজিষ্ট্রেশন সুবিধাসহ একটি ভূমি অফিস প্রতিষ্টা করা খুবই গুরুত্বপূর্ন। তাই জনস্বার্থ বিবেচনায় জরুরী ভিত্তিতে বাঘাইছড়িতে ভূমি রেজিষ্টেশন সুবিধা সম্বিলিত একটি ভূমি অফিস প্রতিষ্টার জন্য বাঘাইছড়ির সচেতন মহল সংশ্লিষ্ট কতৃপক্ষের কৃপাদৃষ্টি আকর্ষন করছে।

এব্যাপারে বাঘাইছড়ি উপজেলা নিবার্হী কর্মকর্তা সুমন চৌধূরী’র দৃষ্টি আর্কষন করা হলে তিনি বলেন, জেলা প্রশাসক মহোদয়ের সাথে আলোচনা সাপেক্ষে বিষয়টি সিদ্দান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful