Templates by BIGtheme NET

শুরুতেই সূচকের মিশ্র প্রবণতা উভয় স্টকে

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেনের শুরুতে সূচকের মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক পতনেই লেনদেন শুরু হয়েছে।

সোমবার (১৬ মার্চ) ডিএসইতে লেনদেন শুরুর প্রথম ৫ মিনিট পর সকাল ১০টা ৩৫ মিনিটে ডিএসই’র সাধারণ সূচক ৪ পয়েন্ট বৃদ্ধি পায়। কিন্তু এরপর থেকে সূচক বারবার ওঠানামা করতে থাকে। বেলা ১০টা ৪০ মিনিটে সূচক ২ পয়েন্ট বাড়ালেও বেলা ১০টা ৫০ মিনিটে সূচক ৫ পয়েন্ট কমে যায়। বেলা ১১ টায় সূচক ১০ পয়েন্ট কমে ৪ হাজার ৫২৫ পয়েন্টে অবস্থান করছে।

অন্যদিকে, ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বৃদ্ধি পেয়ে অবস্থান করে ১ হাজার ৭১১ পয়েন্টে এবং ডিএসই শরিয়াহসূচক ০.৪৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে অবস্থান করে এক হাজার ১০৫ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে ৯৬টি প্রতিষ্ঠানের দাম কমেছে এবং সাধারণ সূচক কমেছে ১০ পয়েন্ট। লেনদেন হয়েছে মাত্র ৪৩ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বৃদ্ধি পেয়েছে ৫৭টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দাম।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসইর শীর্ষ দশ কোম্পানির তালিকায় ওঠানামা করছে- গ্রামীণ ফোন, শাহজিবাজার পাওয়ার, ইফাদ অটোমোবাইল, ওয়ান ব্যাংক, সাপোর্ট, মবিল যমুনা, সিঙ্গারবিডি, এসিআই, শাশা ডেনিমস এবং  লাফার্জ সুরমা সিমেন্ট।

অন্যদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক (সিএসইএক্স) ২১ পয়েন্ট কমে ৮ হাজার ৩৬৩ পয়েন্টে, সিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট কমে ১১ হাজার ৩২৭ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৩৯ পয়েন্ট কমে ১৩ হাজার ৮২৪ পয়েন্টে অবস্থান করে।

এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

Leave a Reply

Your email address will not be published.

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful