Templates by BIGtheme NET
facebook-friend-mapper

ফ্রেন্ড লিস্ট হাইড করে রাখার পরেও দেখার উপায়

আপনি চাইলেই পারেন আপনার ‘ফেসবুক ফ্রেন্ড’-এর সম্পূর্ণ তালিকাকে লোকচক্ষুর আড়ালে রাখতে। মার্ক জুকেরবার্গ আপনার জন্য সেই সুবিধাটুকু রেখেছেন। শুধু বন্ধুমহল-ই নয়, চাইলে আরও অনেক কিছু-ই গোপন করতে পারেন। অপছন্দের মানুষটিকে চাইলে চিরতরে ‘নিষিদ্ধ’ করে দিতে পারেন আপনার প্রোফাইলে। আরও আরও অনেক কিছু-ই পারেন, অপশনের শেষে নেই। কিন্তু, সত্যিই কি পারেন ফেসবুক ফ্রেন্ড’-এর তালিকাকে কৌতূহলীর নজরের আড়ালে রাখতে? নিশ্চিতভাবেই নয়।

ওই যে কথায় বলে না বজ্র আঁটুনির ফস্কা গেরো, বাংলার সেই প্রবাদটাই ষোল আনার ওপর আঠারো আনা সত্য। মার্ক জুকেরবার্গের ‘নজরদারি’কে তুড়িতে উড়িয়ে চাইলে যে কেউ-ই পারেন উঁকি মারতে, আপনার বন্ধু-তালিকায়। উল্টোটাও সত্য। আপনার শত্রু, আপনার মিত্রের পরম বন্ধু কি না, তা-ও দেখে নিতে পারেন।

এত দূর পরে নিশ্চিতভাবেই আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে তা কীভাবে সম্ভব? খুব ভুল বলা হল কি ? ফেলুদা না-ই বা হলেন, অল্পবিস্তর ‘গোয়েন্দাগিরি’ চালাতে কার না ভালো লাগে! এরপরও কি কিছু ভাবছেন? হ্যাকিং !!!! এসব আপনার কাম্য নয়? বিশাল ফান্ডা দরকার, আপনার সেই জ্ঞানভাণ্ডার নেই? এত সাতপাঁচ না ভেবে চলুন, হাতে-কলমে গোয়েন্দাগিরিটা চটপট সেরে ফেলা যাক।

সে অর্থে আপনাকে কিছুই করতে হবে না। হাটে হাঁড়ি ভাঙতে হাজির Facebook Friends Mapper। আপনার কাজ শুধু ক্লিক করা। আর তাতেই কেল্লা ফতে!

ধরুন, আপনি ফেসবুকের সিইও মার্ক জুকেরবার্গ তাঁর ফ্রেন্ড লিস্ট শেয়ার করেননি। কিন্তু, আপনি উদগ্রীব, দেখবেন-ই। জুকেরবার্গ না চাইলেও, আপনি কিন্তু পারেন। তবে- শর্ত আছে। জুকেরবার্গের ফেসবুক বন্ধুদের মধ্যে অন্তত একজন আপনারও ফেসবুক ফ্রেন্ডলিস্টেও থাকতে হবে। তা হলেই, কাজ হাসিল। কয়েকটা ক্লিকের অপেক্ষা শুধু।
সবই তো হল, ভাবছেন তো কোথায় পাবেন Facebook Friends Mapper?

১. চলে যান ক্রোমের ওয়েব স্টোরে। ডাউন্ডলোড করুন Facebook Friends Mapper extension।
২. যাঁর ফেসবুক ফ্রেন্ড লিস্টটি দেখতে চান, তাঁর প্রোফাইলটি চটপট খুলে ফেলুন।
৩. এর পর ফ্রেন্ডস ট্যাবে দেখতে পাবেন ‘Reveal Friends’ option।
৪. এর পর, আর একটাই ক্লিক বাকি Reveal Friends-এ। তার পর- আর পর নেই, শুধুই উল্লাস কাজ হাসিলের। বাকিটা আগেই বলা হয়েছে, আপনি যাঁর প্রোফাইলে গোয়েন্দাগিরি চালাচ্ছেন, তিনি আপনার ফ্রেন্ডলিস্টে না থাকলেও কিছু যায় আসে না। শুধু, তাঁর কোনও একজন বন্ধু, আপনার বন্ধু হতে হবে।

সদ্যই এসেছে Facebook Friends Mapper Chrome extensionটি। ফেল ফেসবুক ব্যবহারকারীদের অনেকেই এখনও এই হ্যাকিং টুলটি সম্পর্কে বিশেষ কিছু জানেন না। তাই গোয়েন্দাগিরি চালাতে শুভস্য শীঘ্রম।

 

Leave a Reply

Your email address will not be published.

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful