Templates by BIGtheme NET

মাশরাফি-সাকিবের অপেক্ষা

বাংলাদেশের হয়ে ২০০ উইকেট পেতে দক্ষিণ আফিকা সিরিজ পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে রঙিন পোশাকের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং সহ-অধিনায়ক সাকিব আল হাসানকে। ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে মাশরাফির উইকেট সংখ্যা এখন ১৯৬ এবং সাকিবের ১৯৮টি।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করার আগে দুই শ’ উইকেট পূর্ণ হতে মাশরাফির ৮টি এবং সাকিবের ৫টি উইকেটের প্রয়োজন ছিল।

প্রত্যাশা ছিল ভারতের বিপক্ষেই চলতি সিরিজে বাংলাদেশের সেরা পেসার এবং বিশ্বসেরা অলরাউন্ডার এই মাইলফলকে পৌঁছাবেন। কিন্তু ‍শেষ অবধি তাদের ঘরের মাঠে আগামী ১০ জুলাই শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।

ভারতের বিপক্ষে বুধবার শেষ ম্যাচে মাঠে নামার আগে দুই শ’ উইকেট থেকে মাত্র ৩ উইকেট দূরে ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে দেশের একমাত্র বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন শুধু স্পিনার আবদুর রাজ্জাক। ঠিক ৩ উইকেট পেছনেই রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তিনি ১৯৭ উইকেট পকেটে পুরেছেন। তৃতীয় অবস্থানে রয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আন্তর্জাতিক ম্যাচে ২০০ উইকেটের মাইলফলক ছুঁতে মাশরাফির প্রয়োজন আর মাত্র ৪টি উইকেট।

শেষ ম্যাচে ৩ উইকেট নিলেও মাশরাফি বেশ ব্যয়বহুল বোলিং করেছেন। তিনি ৭৬ রান খরচায় নিয়েছেন এই ৩টি উইকেট। ৪টি স্পেলে মাশরাফি ১০ ওভার বোলিং করেছেন। প্রথম ২ স্পেলে কোনো উইকেট না পেলেও তৃতীয় ও চতুর্থ স্পেলে এসে উইকেট ৩টি নিয়েছেন বাংলাদেশের সেরা এই পেসার।

অন্যদিকে দ্বিতীয় ম্যাচে উইকেটশূন্য থাকা সাকিব তৃতীয় ও শেষ ম্যাচে টানা ৯ ওভার বোলিং করে নিয়েছেন একটি মাত্র উইকেট।

এই দুই বোলারের পর আর কোনো বাংলাদেশী বোলার এই রেসে থাকছেন না নিকট ভবিষ্যতে। কেননা, বর্তমান সময়ের ক্রিকেটারদের মধ্যে পরের তালিকায় রয়েছেন পেসার রুবেল হোসেন। কিন্তু তার উইকেট সংখ্যা সবেমাত্র ৮৩টি।

উল্লেখ্য, ২০০৬ সালে অতিথি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে সাকিবের ওয়ানডে অভিষেক হয়েছে। ভারতের বিপক্ষে শেষ ম্যাচ নিয়ে সাকিব ১৫৩ ম্যাচে সংগ্রহ করেছেন ১৯৮ উইকেট। সাকিবের সেরা বোলিং ফিগার ৪/১৬ রান।

মাশরাফি ছোট আঘাত নিয়েই ছিল পুরো ক্যারিয়ার। ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় মাশরাফির। মাশরাফি ১৫২ (এশিয়া একাদশের দু’টি ম্যাচ বাদে) ওয়ানডে খেলে উইকেট নিয়েছেন ১৯৬টি। সর্বোচ্চ সেরা বোলিং ফিগার ৬/২৬ উইকেট।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful