Templates by BIGtheme NET
padi20150705142559

জয়পুরহাটে ধান-চাল সংগ্রহ , লক্ষ্যমাত্রা অর্জনের সম্ভাবনা

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলা খাদ্য গুদামে চলতি মৌসুমে ধান-চাল সংগ্রহ অভিযানে লক্ষ্যমাত্রা অর্জনের আশা করছেন স্থানীয় খাদ্য গুদামের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। এ উপলক্ষে সরকারি নির্দেশ মোতাবেক খাদ্য গুদামটিতে সাধারণ কৃষক ও চাল কল মালিকদের কাছ থেকে সরাসরি চাল ও ধান সংগ্রহ চলছে।

জয়পুরহাট খাদ্য গুদাম সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫ হাজার ৪৪৬ মেট্রিক টন ও ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ছিল ৩৩৪ মেট্রিক টন। এই লক্ষ্যমাত্রা পূরণে ইতিমধ্যে খাদ্য গুদামটিতে চাল সংগ্রহ হয়েছে প্রায় ২ হাজার মেট্রিক টন আর ধান সংগ্রহ হয়েছে ২১৩ মেট্রিক টন। অবশিষ্ট ধান-চাল সংগ্রহ আগামী ৩১ আগষ্টের মধ্যে সম্ভব হবে বলেও খাদ্য গুদামের স্থানীয় কর্তৃপক্ষ দাবি করেছেন।

লক্ষ্যমাত্রা অর্জনে কৃষক ও চাল কল মালিকরা এই খাদ্য গুদামে সরাসরি ও নিয়ম অনুযায়ী ধান ও চাল সরবরাহ করছেন বলে তারা খুশি হলেও অবৈধ সুযোগ-সুবিধা না পেয়ে কিছু সংখ্যক প্রভাবশালীর হাতে স্থানীয় গুদাম কর্তৃপক্ষকে লাঞ্চিত হওয়ার ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।

জয়পুরহাট খাদ্য গুদামের সংরক্নণ ও চলাচল কর্মকর্তা (এই খাদ্য গুদামের প্রধান কর্মকর্তা) মুশফিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এই খাদ্য গুদামে চলতি মৌসুমে ধান ও চাল সরবরাহ নিশ্চিত করতে ৭১ জন কৃষক ও ১০৩ জন চালকল মালিককে অনুমোদন দেওয়া হয়েছে। এর বাইরে নিয়ম কানুন না মেনে কিছু সংখ্যক প্রভাবশালী অবৈধ সুবিধা নিতে অযথা হয়রানি করছেন। তবে নিরাপত্তার স্বার্থে তাদের নাম-পরিচয় জানাতে তিনি অপারগতা প্রকাশ করেন। এ সকল বাধা স্বত্ত্বেও সময়ের মধ্যেই লক্ষ্যমাত্রা পূরণ হবে বলেও তিনি আশা করেন।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful