Templates by BIGtheme NET
www.bangla24live.com

সেরা ৩৬৭ করদাতা নির্বাচিত

কর প্রদানে উৎসাহিত করতে প্রতিবছরের মতো এবারও সারা দেশে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। ১০ সিটি করপোরেশনসহ ৬৪ জেলায় দীর্ঘমেয়াদী ও সর্বোচ্চ ক্যাটাগরিতে মোট ৩৬৭ জনকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

‘জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান নীতিমালা ২০০৮’ –এর বিধান অনুসারে ২০১৪-২০১৫ কর বছরের সেরা করদাতাদের নামের তালিকা চূড়ান্ত করা হয়েছে। এনবিআরের একটি সূত্র রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছে।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের শাখা-২ এর উপ-সচিব মো. আবদুল গফুর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে সর্বোচ্চ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম, ইটিআইএন নম্বর, কর অঞ্চল ও তাদের ঠিকানাসহ বর্ণনা দেওয়া রয়েছে।

দেশের ১০টি সিটি করপোরেশনে দীর্ঘমেয়াদী দুজন ও সর্বোচ্চ পর্যায়ে তিনজন করে নির্বাচিত ৫০ জন করদাতারার নাম চূড়ান্ত হয়েছে। তারা হলেন-

 

ঢাকা সিটি করপোরেশন : মো. আজম (ইটিআইএন: ৩৫৩৫২৯৬৩৬৭৮০), এ কে এম রহমত উল্লাহ (ইটিআইএন: ৭৬৪৪৮৬২৪৩৮৮০), এ কে আজাদ (ইটিআইএন: ৫২৭৮১৬৪৪৯৭৬২), আব্দুল কাদির মোল্লা (ইটিআইএন: ৭৬৮৫৭৬৩৫৫০০৩) এবং এস এ কে একরামুজ্জামান (ইটিআইএন: ১১৬৭৩৮৬৮৬৬৪৭)।

 

চট্টগ্রাম সিটি করপোরেশন : ডা. সালাউদ্দিন এম সিদ্দিক (ইটিআইএন: ২৬৫৭০৮৮১৫৮৩৪), ডা. আব্দুল মান্নান সিকদার (ইটিআইএনঃ ৪৭০৬৪২১২২২০৬), সদর উদ্দিন খান (ইটিআইএন : ২৮০৬৬৯৬৫২৬১০), মুহাম্মদ মহসিন (ইটিআইএন : ৩১৪১৯১৫৮৬৭০৪) ও সালাউদ্দিন কাশেম খান (ইটিআইএন : ৪৫৬৪৯৫৬৬৫০৯৫)।

 

রাজশাহী সিটি করপোরেশন : মো. বদরুদ্দোজা (ইটিআইএন : ৩৯০৮৩৪৭৩৭৬৬১), মিজ্ তাজকেরাতুল ইসলাম (ইটিআইএন : ৭৯৯০৯১৩৬৩৪০৯), মো. ফরিদ উদ্দিন (ইটিআইএন: ২৯৫৬৫০৬৪৫৮৫১), মো. শামসুজ্জামান (ইটিআইএন: ১২০৪৭২৫৩৭০৩০) ও মো. নাসিমুল গনি খান (ইটিআইএন: ৪৪৭৪৯৭৬৩১২১৯)।

 

খুলনা সিটি করপোরেশন : শেখ এবাদুল্লাহ (ইটিআইএন: ৪২৩৬১৪৬৭৩৮১৬), নির্মল চন্দ্র কংস বণিক (ইটিআইএন: ৩২৩৬২৯২০২৭৬৪), মো. তহিদুল ইসলাম আজাদ (ইটিআইএন: ২৯০২৭৭৮৮৪৫৮৫), এস এম আজিজুল আলম (ইটিআইএন: ৮১০০২০৪৩৮৫৮৭) ও আব্দুল হামিদ সরদার (ইটিআইএন: ৮৫১১৪৪৫৯০২১৯)।

 

বরিশাল সিটি করপোরেশন : যোগেশ চন্দ্র সাহা (ইটিআইএন: ৬৫৪৪২৮১৮৩৩৩৬), ডা. এম. এম. আরিফুর রহমান (ইটিআইএন: ৭৫৪০৭৫১০৩৩০০), কাজী সফিকুল আলম (ইটিআইএন: ২৭৫৭৩৫৮৩২৪৯৩), শওকত হাসানুর রহমান রিমন (ইটিআইএন:
৭৮২৩৮০৬০৯৬১৩) ও মো. রফি উদ্দিন আহমেদ ফেরদৌস (ইটিআইএন: ৬৯৬১২৩৭৪২২৬৩)।

 

সিলেট সিটি করপোরেশন : আবু মোহাম্মদ আসাদ (ইটিআইএন: ৫৮৬৩১৪৬২৫৯৮২), ডা. আহমদ আব্দুল মুনিব (ইটিআইএন: ৪৯২৮৪৯৬৬৭৯৩৯), মোনায়েম খাঁন বাবুল (ইটিআইএন: ৫৭৩৬৪০৩৭৪৫১৩), মো. সাব্বির হোসেইন (ইটিআইএন: ৬৬৮২২৪৯৩৫৬২৮) ও ফালাহ উদ্দিন আলী আহমদ (ইটিআইএন.  ৪৬১০৬৫৫২৫২৩৫)।

 

কুমিল্লা সিটি করপোরেশন : মো. নুরে আলম (ইটিআইএন: ৬২৪৬৩৬৮০৭৪৫০), আফজল খাঁন (ইটিআইএন: ৬৪৮৬৩৫২৯৭৬৩৬), ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন (ইটিআইএন: ৩৩৭৯৬০৩৩৫৫৫৯), মো. আবুল হোসেন (ইটিআইএন: ৫২৩৩৮৯৫৮৭১০২) ও তোফায়েল আহমদ (ইটিআইএন: ৭৫০২৩৭৫৮৭৬২৬)।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন : শ্রীদাম চন্দ্র পাল (ইটিআইএন: ৪১৬৮০১৪৯৫৬৩৪, শরীফ সারোয়ার (ইটিআইএন: ৫১৬৭৬৩৪৬৬৩৫৮), মো. আসাদুল ইসলাম (ইটিআইএন: ১৫৯৪৭৪৭৯৭০৯৪,  হাসান আহমেদ (ইটিআইএন: ৪৭১১৩১৩২৩৪২৮) ও এম এ বাতেন (ইটিআইএন: ৬১৫১৭৭৩৪৫৪৫৩)।

 

রংপুর সিটি করপোরেশন : মিজ্ নাজমা হাফিজ (ইটিআইএন: ৬৯৫৯৫১৩৫২৬২৬), ডা. মো. নজরুল ইসলাম (ইটিআইএন: ৫৪৫৮১৩৭১৫৬৩১), মো. মোতাজ্জেরুল ইসলাম (ইটিআইএন: ১২২৯৪৫৩৭৪২৯৩), মো. মোকসেদুল ইসলাম (ইটিআইএন: ২৬১৪৩০৪৪৬৪২৯) ও নিশাত ফারজানা চৌধুরী (ইটিআইএন: ১১৫৩৮০১০৫৪৪৪)।

 

গাজীপুর সিটি করপোরেশন : খালেদা রশিদ (ইটিআইএন: ২৪৭৪৪৮৮৭৯৮৭৮), ইকরামউজ্জামান চৌধুরী (ইটিআইএন: ৪১৭৬৭৮১৫৬৭৯৩), মো. মোবারক হোসেন (ইটিআইএন: ১৮০৭৩৯৮৮০৭১৪), মহিউদ্দিন জোম্মাদার (ইটিআইএন: ১৮৭৪৪৭৫৭৬৩৬০) ও মো. আশাদ সিদ্দিকী (ইটিআইএন: ৫২৪৯৩৩৪৪০০৮৭)।

 

এ ছাড়া জেলা পর্যায়ে দীর্ঘমেয়াদী এবং সর্বোচ্চ সময়ে এ দুই ক্যাটাগরিতে সেরা ৩১৭ জন করদাতার নাম চূড়ান্ত হয়েছে। ক্লিক করুন এখানে…

http://www.risingbd.com/assets/documents/tax-payer.pdf

 

এর আগে জাতীয় পর্যায়ে সেরা ২০ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়। সর্বোচ্চ ২০ করদাতার মধ্যে ১০টি কোম্পানি ও ১০ ব্যক্তির নাম রয়েছে।

 

ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ করদাতার নাম ও ইটিআইএন নম্বর হলো: ঢাকার আগা নওয়াব দেউড়ীর বাসিন্দা মো. কাউছ মিয়া (ইটিআইএন: ৬৯২৭৯৯৬৯১৮২৭), ঢাকা ক্যান্টনমেন্টের বাসিন্দা মোহাম্মদ ইউসুফ (ইটিআইএন: ১৭১৯৬৭৬৪৬৬৮৬), রুবাইয়াৎ ফারজানা হোসেন (ইটিআইএন: ৫২৬৭৩২৩৮৮৪৪৫০), লায়লা হোসেন (ইটিআইএন: ১৫৭৭৮০৯০৫৭২৫), হোসনে আরা হোসেন (ইটিআইএন: ১২২৯২৪৮৭৬০৫১), খাজা তাজমহল (ইটিআইএন: ৬৮১৬১৭১৮৭৫৩০), ঢাকা উত্তরার বাসিন্দা এম এ হায়দার হোসেন (ইটিআইএন: ১৯৩২০৭৪৯১৬৯৮), নারায়ণগঞ্জ রূপগঞ্জের বাসিন্দা সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (ইটিআইএন: ৮১১৫৭১৪৭০৯৪২), চট্টগ্রামের পাথরঘাটার বাসিন্দা মো. নাছির উদ্দিন (ইটিআইএন: ৩৩৯৯২৭৭৫৩৩৭৫) এবং ঢাকার গুলশান-১ এর বাসিন্দা আবদুল মুক্তাদির (ইটিআইএন: ১২৬৫৫৮৮৭০৫৭০)।

 

সর্বোচ্চ করদাতা কোম্পানি ও ইটিআইএন নম্বর হলো: শেভরন বাংলাদেশ (ইটিআইএন: ২২০৮৮৭৩৬৪৩৬৭), কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (ইটিআইএন: ৪৩৬৩৯৬৮০৪১৬৩), ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইটিআইএন: ১২১০৬২৯৪৪৩৯৮), বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রডাকশন কোম্পানি. (ইটিআইএন: ৫২৬৯৫১৬৫৩৭৫৬), তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোং লি. (ইটিআইএন: ২৭৩২৪৮৬৯০২৩৯), সেন্ট্রাল ডিপোজেটরি বাংলাদেশ লিমিটেড (ইটিআইএন: ৪৪৬৯০১৫৯৮৫৪০), কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি (ইটিআইএন: ৩৭৭৭২২৪৯৬২৩৬), দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন বাংলাদেশ লি., (ইটিআইএন: ৭৪০৫২৬৯৩৮৭৪৩) এবং  উত্তরা ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লি. (ইটিআইএন: ১৩২৩৬১৫১৬৩৫৭)।

 

আগামী ১৫ সেপ্টেম্বর জাতীয় আয়কর দিবসে চতুর্থবারের মতো জাতীয় পর্যায়ে ২০ জন এবং সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে মোট ৩৬৭ জন ব্যক্তি-প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হবে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় পর্যায়ে নির্বাচিত ২০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করবেন।

অন্যদিকে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী ক্যাটাগরিতে মোট ৩৬৭ ব্যক্তি-প্রতিষ্ঠানকে নিজ নিজ এলাকায় সম্মাননা দেওয়া হবে।

২০১২ সালের ৩১ ডিসেম্বর ২০০৯-১০ অর্থবছরে সর্বোচ্চ আয়কর প্রদানের জন্য প্রথমবারের মতো সম্মাননা দেওয়া শুরু করে এনবিআর।

 

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful