Templates by BIGtheme NET
korsica_109538

ফ্রান্সে মসজিদে হামলা

আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের ভূমধ্যসাগরীয় দ্বীপ কোরসিকার রাজধানী আজাক্কিওয়ের একটি মসজিদে হামলা ও ভাঙচুর চালিয়েছে মুসলিম বিরোধী একদল উগ্রবাদী।

গতকাল শুক্রবার রাতে চালোনো এই হামলায় দুর্বৃত্তরা মুসলিম সম্প্রদায়ের পবিত্র ধর্মীয় গ্রন্থের অবমাননা করে। হামলায় দুজনঅগ্নিনির্বাপক কর্মী ও একজন পুলিশ আহত হয়।

বৃহস্পতিবার আজাক্কিওতে দুর্বৃত্তদের হামলায় দুজন দমকলকর্মী, এক পুলিশ কর্মকর্তাসহ তিনজন আহত হন। কিছু মুসলমান ওই হামলা চালাতে পারে বলে স্থানীয় লোকজন ওই দিন রাতেই বিক্ষোভ করে। শুক্রবারও একটি বিক্ষোভের আয়োজন করা হয়। সেই বিক্ষোভ থেকে মসজিদে হামলা, ভাঙচুর চালানো হয়। ওই সময় বিক্ষোভকারীদের কয়েকজন কোরআন পোড়ানোর চেষ্টা করে।

এদিকে কর্তৃপক্ষ বলছে, কয়েকজন যুবক হঠাৎ ওই হামলা চালায়। বড়দিনের উৎসব উপলক্ষে ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। পুলিশ বলছে, গতকাল বিকেলে প্রায় ১৫০ লোক পুলিশের সদর দপ্তরের সামনে জড়ো হয়ে নিরাপত্তা রক্ষায় তাঁদের সহযোগিতার করবে বলে জানায়। কিন্তু সেখান থেকে কয়েকজন হামলাস্থলে যায়। তাঁরা চিৎকার করে বলতে থাকে, ‘আরবরা চলে যাও। এটা আমাদের দেশ’। এর কিছুক্ষণ পরই হামলার ঘটনা ঘটে।

পুলিশ গতকাল রাত থেকে ওই এলাকায় অবস্থান নিয়েছে। ওই এলাকায় নিরাপত্তা আরও জোরদার করা হবে।

ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালস সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় বলেন, এটি খুব অপ্রত্যাশিত ঘটনা। তিনি হামলায় আহত ব্যক্তিদের প্রতি সমবেদনা জানান।

ফ্রান্সের প্যারিসে ১৩ নভেম্বর ভয়াবহ হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর বড়দিনের উৎসবকে কেন্দ্র করে দেশটিতে নিরাপত্তা জোরদার করা হয়।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful