Templates by BIGtheme NET
1455377697

‘ভালোবাসা দিবস’ পালনের আগে জেনেনিন কিছু প্রয়োজনীয় তথ্য

আজ ১৪ ফেব্রুয়ারি। এদিন সারাবিশ্ব একসাথে পালন করে থাকে ‘ভালোবাসা দিবস’ । প্রিয় মানুষের জন্য থাকে বিশেষ বিশেষ উপহার। ভালোবাসার রং তুলিতে সেজে উঠবে তরুণ তরুণীদের মনের ক্যাম্পাস। কিন্তু প্রশ্ন হলো কিভাবে এলো এই ভালোবাসা দিবস? ভালোবাসা দিবস সম্পর্কে জেনে নিন এমনি সব মজার এবং অজানা তথ্য। তবেই তো জমে উঠবে আপনার আগামীর প্রেম।

১) প্রত্যেক বছর আজকের এই দিনে গড়ে ২২০,০০০ মানুষ বিয়ের প্রস্তাব দিয়ে থাকেন। তাই আপনি যদি কাজটি না সেরে থাকেন তাহলে কালকের দিনটিই হবে আপনার জন্য উপযুক্ত সময়।

২ ) ১৫৩৭ সালে ইংল্যান্ডের রাজা দ্বিতীয় হেনরি সরকারিভাবে আজকের দিনে ছুটি ঘোষণা করেছিলেন। আর তাই এখনো এই দিনে ইংতল্যান্ডে ছুটির দিন হিসেবে পলিত হয়ে আসছে।

৩) শিক্ষকেরা সবথেকে বেশি ভ্যালেন্টাইনস ডে কার্ড পেয়ে থাকেন তাদের ছাত্রছাত্রী, মা-বাবা, স্বামী-স্ত্রী, ভালোবাসার মানুষ এবং পোষ্যদের কাছ থেকে।

৪) রিচার্ড ক্যাডবেরি ১৮০০ সালে ভ্যালেন্টাইনস ডে-র দিনে প্রথম চকোলেট তৈরি করেছিলেন। তাই আজও ভালোবাসার সাথে মিষ্টি চকলেটের সম্পর্ক অনেক গভীর।

৫) ৭৩ শতাংশ পুরুষ ভালোবাসার দিনে ফুল কিনে থাকেন। আর সেখানে মেয়েদের সংখ্যাটা মাত্র ২৭ শতাংশ। তাহলে কি মেয়েরা সারা জীবন নিয়েই থাকেন? আসলে মেয়েরা যা দিয়ে থেকে তার থেকে অনেক বেশি পেয়ে থাকেন তাইনা?

৬) তবে ফুলের ক্ষেত্রে এই সংখ্যাটা অনেক কম হলেও, ৮৫ শতাংশ মহিলা আজকের দিনে তার ভালোবাসার মানুষকে উপহার দিয়ে থাকেন।

৭) এখনো প্রত্যেক বছর ভালোবাসা দিবসে দিনে ইতালির শহর ভেরোনায় জুলিয়েটের নামে ১ হাজারটি চিঠি আসে।

৮) পরীসংখ্যানে দেখা গিয়েছে ৩ শতাংশ পশু প্রেমীকরা তাদের পোষ্যকে ভালোবাসা দিবসের উপহার দিয়ে থাকেন।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful