Templates by BIGtheme NET
train1459918807

ইন্দোনেশিয়া থেকে রেলের নতুন বগি আসছে শুক্রবার

রেলওয়ের পূর্বাঞ্চলে যুক্ত হচ্ছে ১০০টি মিটারগেজ নতুন বগি।

ইন্দোনেশিয়া থেকে আমদানিককৃত এসব বগির প্রথম চালান আগামী শুক্রবার চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাবে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মকবুল আহাম্মদ রাইজিংবিডিকে জানান, রেলওয়ের উন্নয়ন ও যাত্রীসেবা বাড়াতে রেলের বহরে যুক্ত হতে যাচ্ছে ১৫০টি নতুন বগি। এর মধ্যে ১০০টি বগি যুক্ত হবে পূর্বাঞ্চলে। ইন্দোনেশিয়া থেকে অত্যাধুনিক এসব বগি আমদানি করা হচ্ছে। প্রথম ধাপে ১৫টি বগির একটি চালান শুক্রবার বিকেলে চট্টগ্রাম বন্দরে পৌঁছার কথা রয়েছে।

তিনি আরো জানান, ইন্দোনেশিয়ার রাষ্ট্রায়ত্ত   ট্রেন নির্মাতা প্রতিষ্ঠান পিটি ইন্ডাস্ট্রি কেরেতা আপি (ইনকা) থেকে ১৫০টি বগি কিনেছে বাংলাদেশ রেলওয়ে। দেশটির পূর্ব জাভার মাদিয়ানের এই প্রতিষ্ঠানকে চলতি বছরের আগস্টের মধ্যে ১৫০টি বগি সরবরাহ করতে সাত কোটি ৩০ লাখ ডলারের ক্রয় আদেশ দেওয়া হয়েছে। প্রতিটি জাহাজের ১৫টি করে বগি আসবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ইনকা প্রথমবারের মতো ট্রেনের বগি রপ্তানি করছে। এর আগে বাংলাদেশ রেলওয়েতে যুক্ত হওয়া সব ট্রেনের বগির নির্মাণ করে চীন।

 

 

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful