Templates by BIGtheme NET
FB_IMG_1495478535696-1

একজন কাজী শহিদ ইসলাম পাপুল

রায়পুর উপজেলার কেরোয়া কাজীবাড়ির কাজী নুরুল ইসলামের পঞ্চম সন্তান প্রবাসী বাঙ্গালীদের প্রাণপুরুষ কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতের ‘প্রিন্স’। কুয়েতে বাঙ্গালীদের কল্যানার্থে নিজকে অকাতরে বিলিয়ে দিয়ে আসছেন তিনি।

কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতের সাতটি প্রতিষ্ঠানের কর্ণধার। এসব প্রতিষ্ঠানে কাজ করেন শতাধিক কুয়েতিসহ সাড়ে ১২ হাজার কর্মকর্তা ও কর্মচারী। তাদের মধ্যে ১০ হাজারই বাংলাদেশি। এছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ৩১টি দেশের বহু নাগরিকের কাজের ঠিকানা তার কুয়েতের বিভিন্ন প্রতিষ্ঠিান।

২০১২ সালে তিনি ১২শত বাঙালী শ্রমিকদের বিভিন্ন সমস্যা আকামা, পাসর্পোটহীন, কুয়েতের বিভিন্ন জেলখানায় এই অসহায় শ্রমিকদের সমস্যা সমাধানে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় তিনি তাদের কাজের ব্যবস্থা করে দেন তার প্রতিষ্ঠানে।

কুয়েত জুড়ে ইলেকট্রিক্যাল কনষ্ট্রাকশন, ইন্টারন্যাশনাল মানি রেমিটেন্স, ইঞ্জিনিয়ারিং মেইনটেনেন্স (অয়েল অ্যান্ড গ্যাস) ইউএস আর্মি ও জাতিসংঘের সঙ্গে মিলিটারি সার্পোট কন্ট্রাক্ট, ওয়েষ্ট ম্যানেজমেন্ট, ট্রান্সপোর্টেশন লজিস্টিক, আর্মড, নন আর্মড আইটি সিকিউরিটি, ফিশিং এক্সাপোর্ট, ইন্টারনাশনাল ব্র্যান্ড ও মাল্টি ন্যাশনাল কোম্পানির স্পন্সর, প্রজেক্ট ম্যানেজমেন্ড কনসালটেন্সীসহ বিভিন্ন সেক্টরে কাজ করে আলোচিত এ বাণিজ্যিক গ্রুপটি।

বর্তমানে নিজ জন্মভূমি লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার আত্মসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি। রায়পুরের উন্নয়নে ব্যক্তিগত অর্থ দিয়ে বিভিন্ন কাজ করে যাচ্ছেন। নিজ মাতার নামে বিনামূল্যে চিকিৎসা সেবা, দরিদ্র ও অসহায় মানুষের জন্য ব্যাপক সহযোগীতা মূলক কার্যক্রম সম্পন্ন করে যাচ্ছেন। এরই প্রতিদান হিসেবে সম্প্রতি রায়পুরে গণসংবর্ধনায় সিক্ত হন তিনি। তিনি রায়পুরের কোন যুবককে বেকার থাকতে দিবে না।

কাজী শহিদ ইসলাম পাপুল বর্তমানে কুয়েত আওয়ামীলীগের আহবায়ক, বঙ্গবন্ধু স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি, কুয়েতে বাংলাদেশ কমিউটিনির সভাপতি, মারাফিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, এনআরবিসি ব্যাংক সিকিউটিরিজ লি: এর চেয়ারম্যান ও এন আর বি কমার্সিয়াল ব্যাংকের পরিচালক হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

রায়পুরের জনগন তাকে জাতীয় সংসদে দেখতে চায়। জনগনের দাবী তিনি সংসদে গিয়ে আরও বেশী করে কল্যান করবেন তাদের।

লেখক: ইয়াসিন অভি, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাবি (FBS)।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful