Templates by BIGtheme NET

ত্বকের উজ্জলতা মাত্র ৭ দিনে!

ডেস্ক: উজ্জ্বল ও কমনীয় ত্বক সকলেরই কাম্য। বিশেষ করে একটু উজ্জ্বল ত্বক পাবার জন্য আমরা অনেকেই অনেক কিছু করে থাকি। মনে মনে সবারই নিজের ত্বকের রঙ নিয়ে কিছুটা আক্ষেপ থেকেই যায়। তারই প্রেক্ষিতে আমাদের এত প্রচেষ্টা। কিন্তু মন অনেক খারাপ হয়ে যায় তখনই যখন আয়নার সামনে দাঁড়িয়ে একটুও ফলাফল দেখতে পাওয়া যায় না। অনেকে শেষ মেশ বাধ্য হয়ে লেজার ট্রিটমেন্ট এর শরণাপন্ন হন একটু উজ্জলতা পাবার আশায়। আচ্ছা, যদি প্রাকৃতিক উপায়েই ত্বকের রঙ উজ্জ্বল করা যায় তাহলে কেমন হবে? আর তা যদি হয় মাত্র ৭ দিনে অর্থাৎ মাত্র ১ সপ্তাহে, তাহলে? হ্যাঁ, এই অসম্ভবকে সম্ভব করার উপায় ও উপকরণ সবই রয়েছে প্রকৃতিতে। দরকার শুধু একটু নিয়মিত কিছু জিনিষ মেনে চলা ও উপযুক্ত উপকরণ ব্যবহার করা ধাপে ধাপে। আসুন তবে দেখে নেই সে ধাপ গুলো যাতে আপনি পেতে পারেন উজ্জ্বল ত্বক, মাত্র ৭ দিনে!

মডেল: পারভিন

মডেল: পারভিন

প্রচুর পরিমাণে পানি পান করুন
ত্বক উজ্জ্বল করার জন্য প্রচুর পরিমাণে পানি পান করা প্রয়োজন। দিনে ৬-৮ গ্লাস পানি পান করা অবশ্যই দরকার। যদি ১ সপ্তাহের মধ্যে ত্বকের উজ্জ্বলতা দেখতে চান তবে নিয়ম করে প্রতিদিন ৬-৮ গ্লাস পানি পান করুন।
রোদ পরিহার করুন
ত্বকের উজ্জলতা বাড়াতে সবচাইতে বেশী জরুরী ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচানো। যতটা সম্ভব রোদ এড়িয়ে চলবেন। বাইরে বের হলে ছাতা ও স্কার্ফ ব্যবহার করবেন অবশ্যই। বাজারে নানান রকমের সানস্ক্রিন কিনতে পাওয়া যায়, তবে সেগুলো অনেকের ত্বকেই মানানসই হয় না। বাইরে থেকে ফিরে প্রতিদিন একটি টমেটোর রস বা থেঁতো করা টমেটো মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। রোদে পোড়ার ছাপ পড়বে না।

ব্লিচ করলে ত্বকের উজ্জলতা বৃদ্ধি পায়। কিন্তু এর জন্য পার্লারে যাওয়ার কোন প্রয়োজন নেই। বাসায় বসেই ব্লিচ করুন। সপ্তাহের ২/৩ বার করতে পারেন।

-ব্লিচের জন্য সব চাইতে ভালো প্রাকৃতিক উপাদান লেবু। একটি লেবু নিয়ে মাঝামাঝি কেটে নিন। এরপর এক খণ্ড নিয়ে মুখে হালকা ভাবে ঘষে ত্বকে শুকতে দিন। শুকিয়ে যাবার পর হালকা গরম পানি দিয়ে ঘষে তুলে ফেলুন। তবে যদি অ্যালার্জির সমস্যা থেকে থাকে তাহলে এটা ব্যবহার না করাই ভালো।
-যাদের অ্যালার্জির সমস্যা আছে তারা ১ টেবিল চামচ দুধ ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে সামান্য ঘষে তুলে ফেলুন। এটা রোজ করতে পারবেন।
ত্বকের উপরিভাগ পরিষ্কার করুন প্রতিদিন
আমরা প্রতিদিনই প্রায় বাসা থেকে বের হই। বাইরে বের হলে যে কোনো ঋতুতেই ত্বকের ওপরে ধুলোর আস্তরণ পড়ে। বাসায় ফিরে শুধু ফেসওয়াস ব্যবহারে এই ধুলো যেতে চায় না। আর এই সব ধুলো দূর করতে আপনাকে প্রতিদিন ত্বকের উপরিভাগ পরিষ্কার করতে হবে। কিন্তু প্রতিদিন স্ক্রাব করাও সম্ভব নয়। সুতরাং আপনাকে ত্বকের উপরিভাগ হালকা করে অন্য কোনোভাবে পরিষ্কার করে নিতে হবে। এই জন্য প্রথমে ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। এতে আলগা ময়লা পরিষ্কার হবে। তারপর কাঁচা দুধে তুলো ভিজিয়ে সেই তুলো দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করুন। কালো হয়ে ওঠা তুলোই প্রমাণ করবে কী পরিমাণ ময়লা আপনার ত্বকে জমে ছিল।
ত্বকে লাগান ঘরে তৈরি ত্বক উজ্জ্বল করার মাস্ক

৭ দিনে ত্বক উজ্জ্বল করার জন্য অবশ্যই ত্বকের উজ্জ্বলতার জন্য মাস্ক ব্যবহার করতে হবে। আর তা ঘরে বসেই তৈরি করে নিন। ব্লিচ করার মত এই মাস্কও প্রতিদিনই ব্যবহার করুন। ১ সপ্তাহে রঙ উজ্জ্বল হবেই। -১ চা চামচ হলুদ বাটা নিন। হলুদ বাটা মিহি হতে হবে। হলুদ গুঁড়োও ব্যবহার করতে পারেন। এর সাথে ৩ টেবিল চামচ লেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। ত্বকে লাগান। ১৫ মিনিট পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। অ্যালার্জির সমস্যা থেকে থাকে তবে এটা ব্যবহার না করাই ভালো। -যাদের অ্যালার্জির সমস্যা আছে তারা ২ টেবিল চামচ মধু ও ২ টেবিল চামচ টক দই ভালো করে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর ভালো করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।
ভালো স্কিন প্রোডাক্ট
সব কিছুর শেষে অবশ্যই ত্বকে ময়েসচারাইজার লাগাতে হবে। এর জন্য ভালো কোন ব্র্যান্ডের ময়েসচারাইজার ব্যবহার করুতে পারেন। যে সব স্কিন প্রোডাক্টে হাইড্রেটের মাত্রা বেশী সেসব কিনুন ও ব্যবহার করুন। ব্লিচের পর বা মাস্ক লাগিয়ে মুখ ধোয়ার পরে অবশ্যই ত্বকে ময়েসচারাইজার লাগাবেন। রাসায়নিক প্রসাধন ব্যবহার করতে না চাইলে অলিভ ওয়েল ব্যবহার করুন। রাতে অবশ্যই নাইট ক্রিম কিংবা অলিভওয়েল মেখে ঘুমোতে যাবেন। ১ সপ্তাহে ত্বকের উজ্জ্বলতা বাড়বেই।

মডেল: পারভিন।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful