Templates by BIGtheme NET
kader-siddiki-BG20171016113708

সহধর্মিণীকে নিয়ে ইসির সংলাপে কাদের সিদ্দিকী

ঢাকা: ২৫ সদস্যের প্রতিনিধি দল নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপে অংশ নিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। সঙ্গে আছেন স্ত্রী নাসরীন সিদ্দিকীও। নাসরিন সিদ্দিকী দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য।

ইসির সভাকক্ষে গিয়ে দেখা গেছে, কাদের সিদ্দিকীর বাম পাশে বসেছেন তার স্ত্রী আর ডান পাশে রয়েছেন দলের সাধারণ সম্পাদক। কেন্দ্রীয় কমিটির সদস্য হলেও স্ত্রী নাসরীনকে তিনি নামের তালিকায় দ্বিতীয় স্থানে রেখেছেন।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে সংলাপ শুরু হয় বেলা ১১ টা ৫ মিনিটে। এতে অন্য নির্বাচন নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

দলটি ইসিতে ২৭ সদস্যের তালিকা দিলেও সংলাপে দু’জন আসেননি।

আগামী নির্বাচনকে সামনে রেখে সংলাপের অংশ হিসেবে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি। এরপর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন।

সংলাপে আসা সুপারিশগুলোর মধ্যে সারাদেশে সশস্ত্র বাহিনী মোতায়েন, বর্তমান সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোকে নিয়ে অন্তবর্তীকালীন সরকার গঠন, নবম সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোকে নিয়ে অন্তবর্তীকালীন সরকার গঠন, সেনা মোতায়েন, না ভোটের প্রবর্তন, প্রবাসে ভোটাধিকার প্রয়োগ, জাতীয় পরিষদ গঠন, নির্বাচনকালীন অস্থায়ী সরকার গঠন,নির্দলীয় নির্বাচনকালীন সরকার,নির্বাচনের সময় সংসদ ভেঙ্গে দেওয়া,রাজনৈতিক মামলা প্রত্যাহার ও নির্বাচনকালীন সময়ে ইসির অধীনে জনপ্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা, দলের নির্বাহী কমিটিতে বাধ্যতামূলকভাবে ৩৩ শতাংশ নারী সদস্য রাখান বিধান তুলে নেওয়া ইত্যাদি অন্যতম।

১৯ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের (নৌকা) সঙ্গে বসবে নির্বাচন আয়োজনকারী এই কর্তৃপক্ষটি।

এবারের সংলাপ শেষ হচ্ছে আগামী ২৪ অক্টোবর। তার আগে ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষকদের সঙ্গে এবং ২৩ অক্টোবর নারী নেত্রীদের সংলাপে বসছে নির্বাচন কমিশন।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful