Templates by BIGtheme NET
pak-ecms-20171017103151

পাকিস্তানে ২৬১ এমপি বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্পদের পূর্ণ বিবরণ দাখিল না করার জেরে দুইশ ৬১ জন সংসদ সদস্যকে বরখাস্ত করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। বরখাস্ত হওয়া সাংসদের মধ্যে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামাইও রয়েছেন।

এর আগে ইসিপি তাদেরকে নির্দেশ দিয়েছিল ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্পদের বিবরণ দাখিল করার। সম্পদের বিবরণ চাওয়া হয়েছিল দেশটির গণপ্রতিনিধিত্ব আইন ৪২ এ ধারায়।

বরখাস্তকৃত সংসদ সদস্যদের নাম সোমবার ইসিপির এক প্রজ্ঞাপনে প্রকাশ করা হয়েছে। দেশটির জাতীয় পরিষদ, প্রাদেশিক ও সিনেটের সদস্যরা রয়েছেন সেই তালিকায়। নিজের এবং স্ত্রী ও সন্তানের সম্পদের তথ্য দিতে ব্যর্থ হয়েছেন বরখাস্ত হওয়া এই সংসদ সদস্যরা।

জাতীয় পরিষদের ৭১ জন সদস্য, সাত জন সিনেটর, পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের সদস্য ৮৪ জন, খাইবার পাখতুনখাওয়ার ৩৮ জন, সিন্ধুর ৫০ জন এবং বেলুচিস্তানের ১১ জন সাংসদকে ইসিপি বরখাস্ত করেছে।

ইসিপি জানিয়েছে, এমপিদের বরখাস্ত কার্যকর হবে প্রজ্ঞাপন জারির পর থেকে। তবে এই বরখাস্ত প্রত্যাহার হওয়ারও উপায় রয়েছে; সম্পত্তির তথ্য দাখিল করলেই বরখাস্ত প্রত্যাহার করে নেয়া হবে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করেছিল পাকিস্তানের সুপ্রিম কোট। একইভাবে তিনিও সম্পদের হিসাব গোপন রেখেছিলেন। নওয়াজ পদত্যাগ করেন অযোগ্য ঘোষণার পর।

২০১৬ সালে তিনশ ৩৬ জন এমপি বরখাস্ত হয়েছিলেন সম্পদের হিসাব দিতে না পারায়।

সূত্র : দ্য ইকোনমিকস টাইমস

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful