Templates by BIGtheme NET
প্রেস বিজ্ঞপ্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়ার দাবি ছাত্রলীগের

ইয়াসিন অভি : ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এই অভিযোগের মধ্যেই গত মঙ্গলবার বিকেল তিনটার দিকে ঘ ইউনিটের ফল প্রকাশ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি

আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে  ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়ার দাবি জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়া ও পরীক্ষা পদ্ধতি সংশোধনসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে চারটি দাবি জানিয়েছে ঢাবি ছাত্রলীগ।

ছাত্রলীগের দাবিগুলো হচ্ছে—১. যাচাই-বাছাই সাপেক্ষে পুনরায় ভর্তি পরীক্ষা নেওয়া অথবা উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়ে বিশেষ পরীক্ষার মাধ্যমে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার বিষয়ে সুস্পষ্ট সিদ্ধান্তে আসা, ২. ডিজিটাল জালিয়াতি, প্রশ্নফাঁস বা যেকোনো ধরনের অসদুপায় অবলম্বনকারীর বিরুদ্ধে সর্বোচ্চ প্রশাসনিক ও আইনগত ব্যবস্থা নেওয়া, ৩. সুস্পষ্ট তথ্য-প্রমাণ সাপেক্ষে জালিয়াতি বা অসদুপায়ের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিল এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা, ৪. আধুনিক, যুগোপযোগী ও মানসম্পন্ন ভর্তি পরীক্ষার স্বার্থে শিক্ষাবিদ, বিশেষজ্ঞ, সিনেট, সিন্ডিকেট, অংশীজন এবং ছাত্র সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে পলিসি ডিবেটের মাধ্যমে ভর্তি পরীক্ষা পদ্ধতির সংস্কার করা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আমাদের দাবির পরিপ্রেক্ষিতে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের ইতিবাচক সাড়া পেয়েছি। তিনি বলেন, এই দাবির বিষয়ে অনশনরত শিক্ষার্থীর পাশেও আছে ছাত্রলীগ।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful