Templates by BIGtheme NET

পরিবেশ রক্ষায় ঢাবি ছাত্রলীগ নেতার কর্মসূচি

পরিবেশ রক্ষার জন্য চারিদিকে আমাদের সবার এখন মনের হাহাকার। আসুন আমরা নিজেরা এই পরিবেশ রক্ষার দায়িত্ব হাতে নেই। সকলে একটা করে গাছ লাগানোর দায়িত্ব নিজেই নেই। বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বড় আকারের বৃক্ষরোপণ কর্মসূচি সহ বাংলাদেশের ছাত্রলীগের সকল ইউনিট/শাখা তাদের নিজ এলাকায়, ক্যাম্পাসে, খালি জায়গায় গাছ লাগানোর একটা জোর দাবী জানাচ্ছি। আমি চাই এটা বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা কামনা করছি।
নিম্নোক্ত কর্মসূচি বাস্তবায়ন করা যায়ঃ
★প্রতিটি হলে কমপক্ষে ৫০/১০০টি করে গাছ প্রদান ও বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা চাই।
★সারা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর নির্দেশনায় ৬৪ জেলার সকল শাখা/ইউনিট এর কমপক্ষে ৫০০০ টি করে গাছ লাগনো সম্ভব বাস্তবায়ন চাই।
★প্রতিটি উপজেলায় নির্দেশনা প্রদানে কমপক্ষে ৫০০/১০০০ টি গাছ লাগানো সম্ভব।
★প্রতিটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কে নিজ ক্যাম্পাসে প্রায় ৫০০০ গাছ লাগানোর নির্দেশনা চাই।

প্রাথমিক ভাবে বিষয়টি নিয়ে বিবেচনা করার জন্য আমি আবেদন জানাচ্ছি বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি Md Rezwanul Haque Chowdhury শোভন ভাই, বিপ্লবী সাধারণ সম্পাদক Golam Rabbani ভাই, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর সংগ্রামী সভাপতি Sonjit Chandra Das ভাই, ও বিপ্লবী সাধারণ সম্পাদক Saddam Hussain ভাইকে। আপনাদের দিকে তাকিয়ে আছে এই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি ইউনিট, আগামী বাংলাদেশ। আমাদের পরিবেশ আমাদের রক্ষা করতে হবে। ইতোমধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ ৯৯০০০ গাছ লাগানোর কর্মসূচি হাতে নিয়েছেন ও বাস্তবায়ন চলছে। আসুন পরিবেশ নিয়ে একটা আওয়াজ তুলি। নিজে ভালো থাকি, সুস্থ পরিবেশ নিয়ে বাঁচতে চাই, অন্যকে ভালো রাখি।

লেখক:
তামজিদ হোসেন তামিম
পরিবেশ বিষয়ক সম্পাদক,
বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful