Templates by BIGtheme NET

প্রবাসে বসে অপপ্রচার; কুয়েত দূতাবাসের হুঁশিয়ারি:প্রমাণ পেলেই দেশে ফেরত

 

 

 

 

নিজস্ব প্রতিনিধিঃ

দেশ বিদেশে বিভিন্ন নামে বেনামে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কুয়েতের বাংলাদেশ কমিউনিটির সম্মানিত ব্যক্তিদের হেয় প্রতিপন্ন করা সহ দেশ বিরোধী গুজব ছড়াচ্ছে একটি চক্র। এতে বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে মারাত্মকভাবে ক্ষুন্ন হওয়ার আশংকা রয়েছে।
এছাড়াও প্রবাসীদের মাঝে বিভ্রান্তি ছড়ানো সহ ষড়যন্ত্র করছে দেশের বিরুদ্ধে, এমনটা মনে করেন কুয়েত দূতাবাস সহ সাধারণ প্রবাসীরা।

দূতাবাস সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে দূতাবাসে অভিযোগ আসছিল, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের সম্মানিত ব্যক্তির নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে সম্মান হানিতে লিপ্ত গুটিকয়েক প্রবাসী বাংলাদেশীরা।
আরো জানাগেছে, কিছুদিন আগে এসব কাজে লিপ্ত থাকার অভিযোগে একাধিক উশৃংখল চরিত্রের প্রবাসী বাংলাদেশীদেরকে স্থানীয় প্রশাসন ধরে দেশে পাঠিয়ে দেয়।

বাংলাদেশ দূতাবাস কুয়েত এর কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে বিষয়টি নিশ্চিৎ করেন।
তিনি বলেন, দেশের স্বার্থে ও প্রবাসীদের কল্যাণে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এমন দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনী বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
পাশাপাশি এ বিষয়টি কুয়েতে বাংলাদেশ দূতাবাস ও গুরুত্বের সাথে দেখছে।

কুয়েত দূতাবাসের জেষ্ঠ্য এ কর্মকর্তা আরো জানান, বেশকিছু দিন ধরে কতিপয় দুষ্কৃতিকারী বাংলাদেশ সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের মিথ্যা প্রচারণা সহ প্রবাসী ব্যবসায়ী, প্রবাসী রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক, দূতাবাসের সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

ভুক্তভোগী সম্মানিত প্রবাসীরা মনে করেন, এসব দুষ্কৃতীকারিদের দ্রুত আইনে আওতায় আনা উচিত।

এই বিষয়ে জানতে চাইলে দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান বলেন,
কুয়েতে প্রবাসী বাংলাদেশীদের স্বার্থে এখানকার বিভিন্ন দেশ বিরোধী কর্মকাণ্ডের সাথে জড়িতদের বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করেছেন এবং প্রবাসীদের অভিযোগ গুলো খতিয়ে দেখবেন বলে আশ্বস্ত করেছেন স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে।

অন্যদিকে প্রবাসে বসে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের সরকার ও রাষ্ট্রবিরোধী গুজব প্রচারকারীদের গোয়েন্দা নজরে নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের গোয়েন্দা সংস্থার ফরেনসিক বিভাগের প্রধান ডিআইজি শেখ নাজমুল আলম।

বুধবার (৪ মার্চ) সৌদি আরবের মক্কা বুর্জ আল সুলতান হোটেলে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসীদের উদ্দেশ্যে এমন তথ্য জানান তিনি।
শেখ নাজমুল আলম বলেন,
বিদেশে বসে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ ও রাষ্ট্র বিরোধী গুজব প্রচারকারীদের শনাক্তকরণের কাজ চলছে তথ্যপ্রযুক্তি আইনে ইতোমধ্যে প্রায়ই অর্ধশতাধিক ফেইসবুক পেইজ, টুইটার এর সাইট বন্ধ করে দেওয়া হয়েছে প্রায় ৪০ জনেরও অধিক প্রবাসীকে শনাক্ত করা হয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ইতিমধ্যে নির্দেশনা প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী সাংবাদিক সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের এব্যাপারে সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন,
বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করে দিয়েছে বলেই বিশ্ব দরবারে বাংলাদেশ আজ মর্যাদার স্থানে জায়গা করে নিয়েছে কিন্তু কিছু সংখ্যক বাংলাদেশী এবং প্রবাসীদের গুজবের কারণে বিভিন্ন সময় বিশ্ব দরবারে বাংলাদেশকে সমালোচিত হতে হয়েছে তাই মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আমাদের সকলের উচিত যার যার অবস্থান থেকে বাংলাদেশের হয়ে কাজ করা।

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful