Templates by BIGtheme NET

করোনা মোকাবেলায় রায়পুরের এক তরুন স্কুল শিক্ষকের ব্যাতিক্রমী উদ্যোগ

বিশ্বব্যাপী চলমান মহামারী করোনা ভাইরাস মোকাবিলায় সাধারণ মানুষের জন্য ফ্রী ওয়াই-ফাই নেটওয়ার্ক এর ব্যাবস্থা করেছেন রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজের তরুন ও জনপ্রিয় শিক্ষক মোঃ নজরুল ইসলাম। তার বাড়ি রায়পুর উপজেলার চরপাতা গ্রামে।

ফ্রী ওয়াই-ফাই লাইনের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি অতি সাধারন পরিবারের সন্তান, ছোটবেলা থেকেই আমি মানুষের জন্য কিছু করবো বলে চিন্তা করি। সেই চিন্তা থেকেই শিক্ষকতাকে আমি আমার পেশা হিসেবে গ্রহন করি। দেশের এই চলমান সংকটে সবসময় জনগণকে বাড়ি থাকতে উৎসাহিত করতাম।

বিশেষ করে তরুন প্রজন্ম বিনা দরকারে বাড়ির বাহিরে চলে যায়। তাদের কথা চিন্তা করেই আমার এই ব্যাতিক্রমী উদ্যোগ। আমার এই ছোট প্রয়াসে আমি মনে করি তারা বিনা মূল্যে ইন্টারনেট ব্যাবহারের মাধ্যমে তাদের অলস সময়কে উপভোগ করবে। পাশাপাশি বাড়ির শিক্ষার্থীরা অনলাইনে তাদের শ্রেনি পাঠে অংশগ্রহণ করতে পারবে।

এ ব্যাপারে নজরুল স্যারের প্রতিবেশি দুই সহোদর ভাই মাহাবুব তুষার ও মাইনুল তুরান জানান, আমরা দুই ভাই ঢাকা এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করি, আমাদের অনলাইনে ক্লাস নেয়া হয়। বাড়িতে নেটওয়ার্ক অনেক স্লো কাজ করে বিধায় আমাদের ক্লাস বুজতে সমস্যা হত কিন্তু এখন নজরুল স্যারের ফ্রী ওয়াই ফাই ব্যাবহার করাতে আমাদের অনেক সুবিধা হয়েছে। অপরদিকে আরেক প্রতিবেশী সালেহা বেগম জানান তার ছেলে কাতারে থাকে, নজরুল স্যারের এই উদ্যোগে তিনি যখন তখন তার ছেলের সাথে ভিডিও কথা বলতে পারেন। অপরদিকে ব্যাবসায়ী তারেক, মঞ্জু, স্বাধীন, ইসমাইল, সাকায়েত সহ আরও অনেকে জানান তারা ফ্রি ইন্টারনেট সুবিধা উপভোগ করছেন।

এলাকার সকল শিক্ষিত, মুরুব্বি ও তরুন সমাজ নজরুল স্যারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তারা নজরুল স্যারের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন। জনসার্থে তিনি তার ওয়াই-ফাই নেটওয়ার্ক প্রকাশ করেছেন। তাদের বাড়িতে যে কেউ এই ফ্রি ইন্টারনেট সুবিধা উপভোগ করতে পারবেন।

ওয়াইফাই নামঃ Nazrul Islam
পাসওয়ার্ডঃ 12345678

teletalk

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful